Getting Started with Gmail Keyboard Shortcuts

Getting Started with Gmail Keyboard Shortcuts

আমি এমন একজন ব্যক্তি যিনি অনুপ্রেরণামূলক উক্তি এবং প্রবাদগুলি পছন্দ করেন, বিশেষত যারা ব্যক্তি হিসাবে আমার বিকাশে প্রচার করে বা যুক্ত করে।

আমার প্রিয় কয়েকটি, “যদি আপনি এটি ধরেন না, তবে আপনি ব্যর্থ হন” এবং আজকের জিমেইলের ট্রিকের সাথে “সময় অর্থ অর্থ”

বেশিরভাগ আধুনিক অপারেটিং সিস্টেম, অ্যাপ্লিকেশন এবং পরিষেবাদিতে কীবোর্ড শর্টকাট উপলভ্য।

এগুলি একবারে দু’বার শেভ করা যায় can তবে আমার উপর বিশ্বাস রাখুন, নিয়মিত ব্যবহারে সঞ্চয়গুলি দ্রুত যোগ করতে পারে, এক্ষেত্রে, বিশ্বের অন্যতম জনপ্রিয় ইমেল ক্লায়েন্ট, জিমেইলের সাথে।

প্রধান নেভিগেশন শর্টকাট

প্রথম জিনিস – আপনি কীবোর্ড শর্টকাট সক্ষম করেছেন তা নিশ্চিত করুন। এটি দেখতে, কেবল Gmail এর উপরের ডানদিকে কোণার গিয়ার আইকনে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন। শর্টকাট সক্ষম করতে, নীচে স্ক্রোল করুন এবং বাক্সটি চেক করুন। (ইতিমধ্যে ব্যবহারে না থাকলে), পরিবর্তনগুলি সংরক্ষণ করুন ক্লিক করুন।

আপনার অ্যাকাউন্ট সেট আপ হওয়ার সাথে সাথে, আপনার ব্যবসায়ের প্রথম অগ্রাধিকার হ’ল মাউস ছাড়াই কীভাবে Gmail বাক্সে নেভিগেট করা যায় learn

এখানে মনে রাখার সবচেয়ে সহজ শর্টকাট রয়েছে, কারণ প্রত্যেকে “g” প্লাস অন্যান্য অক্ষর ব্যবহার করে। উদাহরণস্বরূপ, জি + আই আপনাকে আপনার ইনবক্সে নিয়ে যায়, জি + ডি আপনাকে আপনার ইনবক্সে নিয়ে যায় এবং জি + এস এটি আপনাকে একটি তারকাচিহ্নিত কথোপকথনে নিয়ে যাবে।

প্রতিক্রিয়াগুলি হ’ল, আপনার বেশিরভাগ সময় আপনার ইনবক্সে ব্যয় হয়, তা সে কোনও নতুন বার্তা লিখছে বা আগত ইমেলের জবাব দিচ্ছে।

মাউস বা এমনকি উপরে / ডাউন তীর কীগুলি ব্যবহার করা আপনার তালিকার পূর্ববর্তী পাঠ্যে এগিয়ে যাওয়ার বা দ্রুততম উপায় হিসাবে মনে হতে পারে। তবে বোতাম ছাড়াই আপনার হাত প্রথম লাইনে সরিয়ে দেওয়ার মতো একই ফলাফলটি পেতে পারেন: পরের পাঠ্যে সরাতে J টাইপ করুন, বা তালিকাটি সরাতে K লিখুন।

উইন্ডো ভিউতে তাত্ক্ষণিক বার্তা টাইপ করতে, কেবল সি টাইপ করুন (বা কোনও কারণে যদি আপনি এটি আলাদা ট্যাবে করতে চান তবে D অক্ষরটি টাইপ করুন)।

আপনি কি বার্তাটি পড়া শেষ করেছেন এবং এটি ট্র্যাশ করতে চান? শিফট + 3 (# সাইন) কৌতুকটি করবে, আপনি কী চান বা টেক্সটটি সরাতে চান তা খুঁজে পাচ্ছেন না? ভি / চিঠি টাইপ করে একটি দ্রুত ইমেল অনুসন্ধান চালান।

আমরা কেবল এখানে পৃষ্ঠটি স্ক্র্যাচ করেছি। তবে জিমেইল শর্টকাটগুলিতে নতুন এইগুলির জন্য এটি একটি দুর্দান্ত জায়গা।

আপনার স্মৃতিতে এই সময় সাশ্রয়কারী কিছু শর্টকাট ব্যবহার করুন এবং আপনি কীভাবে সেগুলি থেকে পেতে পারেন তা ভাববেন।

আপনি যখন ড্রিল করতে প্রস্তুত হন, তখন জিমেইলের কীবোর্ড শর্টকাট চিট শীট খোলার জন্য শিফট + / (চিহ্ন?) টাইপ করুন।

গুগল হোম একটি পুনরাবৃত্তি বৈশিষ্ট্য নিয়ে আসে যা ব্যবহারকারীদের একাধিক কমান্ড এক কমান্ডের সাথে সংযুক্ত করতে দেয়। উদাহরণস্বরূপ, ব্যবহারকারীরা এসি বন্ধ করে দেয়, লাইটগুলি চালু করে এবং যখন বলে “হেই গুগল, শুভ সকাল।”

এই সপ্তাহের শুরুতে, এটি একটি ত্রুটি প্রসারণের কথা জানায় যা ব্যবহারকারীদের তাদের নতুন রুটিনগুলিতে হোম কন্ট্রোল ক্রিয়া যুক্ত করতে বাধা দেয়।

9 টিও 5 গুগলের হিসাবে রিপোর্ট করা হয়েছে, বাগটি সংস্থার অ্যান্ড্রয়েড এবং আইওএস-ভিত্তিক অ্যাপগুলিকে প্রভাবিত করে এবং গুগলের নেস্ট স্মার্ট স্পিকার এবং গুগল সহকারী স্মার্ট স্পিকারে ব্যবহার করা হয়।

যদিও বাগ হোম নিয়ন্ত্রণ ক্রিয়াকে প্রতিরোধ করে, ব্যবহারকারীরা ম্যানুয়ালি প্রবেশ করে রুটিনে নতুন কমান্ড যুক্ত করতে পারেন।

হোয়াটসঅ্যাপ একটি খুব জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন, যা কেবল 2 বিলিয়ন ব্যবহারকারীরা পছন্দ করেন না। তবে এটি হ্যাকার এবং দূষিত দুর্বৃত্তদের পক্ষেও রয়েছে, যারা লক্ষ্য রাখে ভুল তথ্য বা আরও খারাপভাবে ব্যবহারকারীদের অ্যাকাউন্টে অ্যাক্সেস ছড়িয়ে দেওয়া।

ব্যবহারকারীদের চ্যাট সামগ্রী সুরক্ষিত রাখতে হোয়াটসঅ্যাপ শক্তিশালী এন্ড-টু-এন্ড এনক্রিপশন প্রযুক্তি ব্যবহার করে। এমনকি তথ্য সুরক্ষিত রাখার পরেও এটি সম্পর্কিত নয় যে দূষিত ব্যবহারকারীরা ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে অ্যাক্সেস করতে পারবেন না।

গত সপ্তাহে, আমরা দেখেছি যে হ্যাকাররা ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলিতে অ্যাক্সেস করতে চালাক কৌশল ব্যবহার করেছে।

তারা হোয়াটসঅ্যাপের প্রযুক্তিগত দলের এক সদস্যকে নিয়োগ দেয় এবং ভুক্তভোগীকে তাদের পরিচয় যাচাই করার জন্য ছয়-অঙ্কের যাচাইকরণ কোডটি শেয়ার করতে বলে। ছয় অঙ্কের যাচাইকরণ কোডটি পুনরুদ্ধার করতে নিবন্ধকরণের পরে হোয়াটসঅ্যাপে অ্যাকাউন্ট যাচাইকরণের জন্য ব্যবহৃত হবে।

এর অর্থ হ’ল কোনও ব্যবহারকারী যদি কোনও হ্যাকারকে এই কোড দেয় তবে তারা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি ব্যবহার করতে পারবে না।

তবে যে ব্যবহারকারী ডাব্লুবেটাআইএনফো-র প্রশ্নে এই প্রতারণা উন্মোচিত করেছে তারা হ্যাকারদের কাছে যাচাইকরণ কোডটি প্রকাশ করেনি। তবে অন্যরাও থাকতে পারেন, তাহলে আপনি কী করবেন? আপনি কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করতে পারেন?

সুসংবাদটি হ’ল যদিও আপনি নিজের অ্যাকাউন্টটি অ্যাক্সেস করতে পারবেন না। তবে হ্যাকাররা কোনওটিই করতে পারবে না, যা আপনার অ্যাকাউন্টকে সুরক্ষিত রাখবে।

“আপনি এই যাচাইকরণ কোডটি জানেন বা না জানেন you আপনি যখন digit ডিজিটের এসএমএস কোড লিখেন তখন অন্য কেউ আপনার অ্যাকাউন্ট থেকে লগ আউট হয়ে যায়,” হোয়াটসঅ্যাপ তার FAQ পৃষ্ঠায় লিখেছিল.

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *